রুপসী তোমার ছবি


প্রেমময়ী তুমি তোমাতেই প্রেমের সাগর

তোমাকে পাবার জন্য মন আমার কাতর।

কোমল অধরের উপর ভ্রমর কালো তিল

তোমার সাথে এই জগতে নাই কোন মিল।

ডাগর দু’চোখ তোমার কাজল কালো

তাই আমি তোমাকে বাসি এতো ভাল।

শিল্পীর মন আমি দেখেছি তোমাতে 

শিল্পী নাই হলে কি হয়েছে তাতে।

উত্তাল যৌবন তোমার উথলিয়ে পড়ে

যৌবনবতী এমন নারী আছে কার ঘরে।

ঝর্ণার চঞ্চলতা তোমার ঘন কালো চুলে

আবেগে আপ্লূত হই তুমি কাছে এলে।

রাতের নিস্তব্ধতা তোমার মসৃণ বুকে

জগৎটা আজ তোমায় নিয়ে আছে মহাসুখে।

স্বর্ণ বরণ হাত দুটিতে চুড়ির ঝঙ্কার তুলে

তোমার বুকে নাও গো আমায় সমাজ ‍সংস্কার ফেলে।

কন্ঠে তোমার অদ্ভত সেই সুরের মূর্ছণা শুনি 

আসবে কবে আমার কাছে সেই দিন বসে গুনি।

কোমর তোমার ঠিক যেন ঐ তানপুরাটির খোল

তোমায় দেখে মনের মাঝে খেলছে ভীষম দোল।

আঙ্গুল তোমার কত ‍সুন্দর কোন শিল্পীর দান

হৃদয় থেকে নিচ্ছো তুমি কেঁড়ে আমার প্রাণ।

মুখ থেকে তোর চাঁদের আলো ঠিকরে যেন পড়ে

তোর আলোতে চন্দ্রটা আজ নিজেকে আড়াল করে।

তোমার পায়ের নুপুরটা আজ শুধুই আর্তনাদ করে

তোমার পায়ের সৌন্দর্য আমাকে মোহিত করে।

যৌবনে কতো দেখেছি নারী তোমার মতো নয়

তোমার রুপের বাহার দেখে বোবাও কথা কয়।

তবে কেন তুমি নিজেকে এত দুঃখী ভাব মনে মনে

তোমার প্রেমে জগৎ পাগল সুখী হও তা জেনে।

কবিতাকে তুমি কতো ভালবাস তুমিও হয়েছো কবি

আমার হৃদয়ের প্রতিটি পটে আছে তোমারই ছবি।


রচনাকাল - ১৫/০৩/২০০২ ইং

প্রকাশকাল - ০২/১২/২০২৩ ইং 

Comments

Popular posts from this blog

Pain of Animals